বাংলাদেশের সেরা ১০ টি সিমেন্ট কোম্পানি ২০২৪-বাংলাদেশের সেরা ১০ টি সিমেন্ট কোম্পানির নাম

প্রিয় পাঠক, বাংলাদেশের সেরা ১০ টি সিমেন্ট কোম্পানির নাম এবং বাংলাদেশের সেরা ১০ টি সিমেন্ট কোম্পানি ২০২৪ সম্পর্কে আজকের এই আরটিকালটির মাধ্যমে আমরা বিস্তারিত ভাবে আলোচনা করব। বাংলাদেশের সেরা ১০ টি সিমেন্ট কোম্পানির নাম এবং বাংলাদেশের সেরা ১০ টি সিমেন্ট কোম্পানি ২০২৪ সম্পর্কে জানতে আজকের এই আর্টিকেলটি সম্পন্ন মনোযোগ সহকারে পড়ুন।
Top 10 cement company in Bangladesh
বাংলাদেশের সেরা ১০ টি সিমেন্ট কোম্পানি ২০২৪ সম্পর্কে জানতে এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন এবং জেনে ফেলুন বাংলাদেশের সেরা ১০ টি সিমেন্ট কোম্পানির নাম।
পোস্ট সূচিপত্র:বাংলাদেশের সেরা ১০ টি সিমেন্ট কোম্পানির নাম এবং বাংলাদেশের সেরা ১০ টি সিমেন্ট কোম্পানি ২০২৪

ভূমিকা

সিমেন্ট এটি আমাদের মধ্যে সবচেয়ে একটি পরিচিত নাম যেটি আমাদের কম বেশি সকলেরই প্রয়োজন লাগে তাছাড়া সিমেন্টের অনেক ধরনের গুরুত্ব রয়েছে। যখন আমরা কোন ঘরবাড়ি বা অন্যান্য জিনিসপত্র তৈরি করতে যায় তখন আমাদের সিমেন্ট প্রয়োজন হয়। কিন্তু আমরা অনেকেই আছে জানিনা যে বাংলাদেশের সেরা সিমেন্ট কোনগুলো বাংলাদেশে প্রায় ২৫ টিরও বেশি সিমেন্ট কোম্পানী রয়েছে।

যে ২৫ টি সিমেন্ট কোম্পানির মধ্যে সেরা দশটি সিমেন্ট কোম্পানি সম্পর্কে আজকের এই আর্টিকেলটিতে আলোচনা করা হবে। যে সিমেন্ট গুলো দেশ এবং দেশের বাহিরে খুবই নাম কামিয়ে চলছে। বাংলাদেশের সিমেন্ট মার্কেটে এই সেরা ১০ টি সিমেন্ট কোম্পানি সবচেয়ে ভালো সিমেন্ট কোম্পানি হিসেবে অনেক খ্যাতা বলা করেছে। আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আমরা জানবো. বাংলাদেশের সেরা ১০ টি সিমেন্ট কোম্পানির নাম সম্পর্কে। চলুন দেরি না করে শুরু করা যাক আজকের এই আর্টিকেলটি যেমন:

শাহ সিমেন্ট

শাহ সিমেন্ট আবুল খায়ের গ্রুপ লিমিটেড এর পণ্য যা ঢাকায় অবস্থিত একটি সিমেন্ট প্রস্তুতকারী বা তৈরি কারী কোম্পানি দেশে এবং দেশের বাহিরে এই শাহ সিমেন্ট খুবই সুনাম অর্জন করেছে। বাংলাদেশে প্রায় ২৫ টিরও বেশি সিমেন্ট কোম্পানি রয়েছে তার মধ্যে এক নাম্বারে রয়েছে।

এই শাহ সিমেন্ট কোম্পানি সিমেন্ট মান এবং গুণের দিক দিয়ে বাংলাদেশের সেরা এক নাম্বারে রয়েছে কারণ এটি দিয়ে একবার কোনো ঘরবাড়ি বা পিলার তৈরি করলে সেটি খুবই শক্ত এবং মজবুত থাকে। যার কারণে এই শাহ সিমেন্টকে বাংলাদেশের এক নম্বর সিমেন্ট হিসেবে আমরা সকলেই চিনি আমাদের লিস্টের বাংলাদেশের সেরা দশটি সিমেন্ট কোম্পানির নাম এর মধ্যে এটি এক নাম্বার ছিল

বসুন্ধরা সিমেন্ট

বসুন্ধরা এই নামটা আমাদের সকলের কাছে খুবই শো পরিচিত কারণ বসুন্ধরা গ্রুপের বিভিন্ন ধরনের পণ্য আমাদের দৈনন্দিন জীবনে ব্যবহার করে থাকি। যার কারণে এই নামটি আমাদের কাছে খুবই সুপরিচিত তেমনি বসুন্ধরা গ্রুপের সিমেন্ট ও বাংলাদেশ খুবই সুনাম অর্জন করেছে ২০২৪ সালে বিক্রয় কি তোর সিমেন্টের মধ্যে ২ নাম্বার অবস্থানে রয়েছেন বসুন্ধরা সিমেন্ট কারণ বসুন্ধরা সিমেন্টের মান এবং গুণের দিক দিয়ে খুবই ভালো যার কারণে এই সিমেন্ট বাংলাদেশের সেরা দশটি সিমেন্ট কোম্পানির নামের মধ্যে রাখা হয়েছে সেরা দুই নম্বরে।

সেভেন রিং সিমেন্ট

১৯৮৮ সাল থেকে বাংলাদেশের শোন সিং গ্রুপ সব ধরনের সিমেন্ট কাঁচামাল সরবরাহ করে আসছে। এই অভিজ্ঞতাতে কাজে লাগিয়ে শোন সিং গ্রুপ ২০০১ সালে গাজীপুরে কালীগঞ্জে সেভেন রিং সিমেন্টের উৎপাদন শুরু করে। বর্তমানে যারা বার্ষিক উৎপাদন ক্ষমতা 19 লক্ষ মেট্রিক টন মান সামন্ত সিমেন্ট তৈরি করতে গাজীপুরের ফ্যাক্টরিতে আছে সব ডিজিটাল মেশিন যার সাহায্যে মানসম্মত সিমেন্ট অটোমেটিক তৈরি হয়ে যায়। সবকিছু এবং মান এবং গুণ এবং বিক্রির উপর নির্ভর করে বাংলাদেশের সেরা 10 টি সিমেন্ট কোম্পানির নামের মধ্যে এটি তিন নম্বর অবস্থানে রাখা হয়েছে।

ক্রাউন সিমেন্ট

বাংলাদেশি কম বেশি সব সিমেন্টেরই চাহিদা রয়েছে তার মধ্যে আমাদের সুপরিচিত একটি নাম ক্রাউন সিমেন্ট যেটির দাম এবং মানে দিক দিয়ে খুবই ভালো যার কারণে আমরা এই সিমেন্টের প্রায় ঘর বাড়ি তৈরি করার সময় ব্যবহার করে থাকি। ক্রাউন সিমেন্ট অত্যাধুনিক কাঁচামাল দিয়ে তৈরি করা হয় যার ফলে এই সিমেন্ট অনেকদিন লাস্টিং করে বড় বড় পিলার বিল্ডিং তৈরি করা হয় এই সিমেন্ট দিয়ে তাছাড়াও ২০২৪ সালে বিক্রির উপর ভিত্তি করে এই সিমেন্টকে বাংলাদেশের সেরা দশটি সিমেন্ট এর নামের মধ্যে রাখা হয়েছে।

আনোয়ার সিমেন্ট

আনোয়ার সিমেন্ট বা আনোয়ার সিমেন্ট সিট এই নামটি আমাদের কাছে খুবই সুপরিচিত। দেশ এবং দেশের বাহিরে এই সিমেন্ট খুবই জনপ্রিয় কারণ বিভিন্ন ধরনের রাসায়নিক দ্রব্য এবং অরজিনাল কাঁচামাল দিয়ে তৈরি করা হয়। তাই বিভিন্ন ধরনের বড় বড় বিল্ডিং এবং ছোট বড় ঘরবাড়ি তৈরির কাজে এই সিমেন্ট টি দিনকে দিন ব্যবহার কার্য বেড়েই চলেছে। এবং আনোয়ার সিমেন্টের দামও কম এবং মানে ভালো হওয়ার কারণে সবাই পছন্দ করে থাকে।

এই সিমেন্টকে ক্রয় বিক্রেতার মধ্যে এবং দিক এবং গুণের উপনির্ভর করে। দিনকে দিন আনোয়ার সিমেন্ট শীতের সুনাম বেড়েই চলছে আনোয়ার গ্রুপ শুধু তাদের সিমেন্টের জন্যই বিখ্যাত নয় তারাও সিমেন্ট ছাড়াও বিভিন্ন ধরনের জিনিস তৈরি করে থাকে তার মধ্যে রয়েছে আনুয়াল সিমেন্ট সিট যেটি বিভিন্ন ধরনের কল কারখানা পোল্টি ফ্রম, বেকারি ঘরবাড়ি, গরুর গোয়াল তৈরির কাজে ব্যবহার হয়ে থাকে। এজন্য আনোয়ার সিমেন্ট সিট বা আনোয়ার সিমেন্ট খুবই বিখ্যাত

ফ্রেশ সিমেন্ট

ফ্রেশ সিমেন্ট এই সিমেন্টে আমাদের কাছে খুবই সুপরিচিত একটি সিমেন্ট আমরা নরমালি ঘর বাড়ি তৈরি করার সময় এই সিমেনটাই সবচেয়ে বেশি ব্যবহার করে থাকি। কারণ এই সিমেন্ট গুলো আমাদের বাজারে খুব অ্যাভেলেবেল পাওয়া যায়। এবং এই সিমেন্ট গুলো দাম এবং মানের দিক দিয়ে খুবই ভালো হয়ে থাকে। যার কারণে এই সিমেন্টটা আমরা প্রায় ৬০% মানুষ ব্যবহার করে থাকি। যার কারণে বাংলাদেশের সেরা দশটি সিমেন্টের নামের মধ্যে এটি পাঁচ নম্বর অবস্থানে রয়েছে।

প্রিমিয়াম সিমেন্ট

প্রিমিয়াম এই নামটি আমাদের কাছে খুবই সুপরিচিত একটি নাম আমরা যখন বাজারে কোন সিমেন্ট কিনতে তখন দোকানদার আমাদের এই সিমেন্টটা অবশ্যই দেখিয়ে থাকে। কারণ আমাদের লোকাল বাজালে প্রিমিয়াম সিমেন্টের চাহিদা প্রচুর পরিমাণে দামে কম মানে ভালো হওয়ার জন্য প্রায় ৪০% মানুষই এই সিমেন্ট ব্যবহার করে থাকে। অতিরিক্ত ব্যবহারের ফলে এই সিমেন্টের নাম দিনকে দিন দেশ এবং দেশের বাহিরে খুবই জনপ্রিয়তা লাভ করছে। কোম্পানি বিক্রির উপর নির্ভর করে এই সিমেন্টকে সেরা দশটি সিমেন্টের মধ্যে রাখা হয়েছে।

আকিজ সিমেন্ট

আকিজ এই নামটা আমাদের সিমেন্টের সাথে পরিচিত না থাকলেও আকীদের অন্যান্য সব জিনিসের সাথে খুবই সুপরিচিত রয়েছে। আকিজ বাংলাদেশের একটি স্বনামধন্য কোম্পানি যারা বিভিন্ন ধরনের জিনিস তৈরি করে থাকে। এর মধ্যে তারা খুব ভালো মানুষ সিমেন্ট তৈরি করে থাকে যা অরজিনাল বৈদেশিক কাঁচামাল দিয়ে তৈরি করা হয় নিজস্ব ফ্যাক্টরিতে বাংলাদেশের প্রায় যেগুলো বড় বড় কর্পোরেশন বা বিভিন্ন বড় বড় বাজেট তৈরি করা হয় সেগুলোতে আঁকি সিমেন্ট ব্যবহার করা হয়। এটি একটি দেশি পণ্য হওয়ার পরেও বেশি দিনকে দিন সুনাম বাড়িয়ে চলেছে। এবং আকিজ সিমেন্টের বিক্রির চাহিদা দিনকে দিন বেড়েই চলেছে।

মেঘনা সিমেন্ট

মেঘনা এই নামটা আমাদের কাছে খুবই সুপরিচিত একটি নাম মেঘনা গ্রুপ বাংলাদেশে বিভিন্ন ধরনের জিনিসপাতি বাজারে দিয়ে থাকে তার মধ্যে এদের একটি সিমেন্ট রয়েছে যার নাম মেঘনা সিমেন্ট এই মেঘনা সিমেন্ট আমরা প্রতিটা সিমেন্টের দোকানে প্রায় দেখতে পেয়ে থাকে। এই সিমেন্টের দাম কম এবং মানে খুব ভালো হওয়ার কারণে এই সিমেন্টের গ্রাহক অনেকেই রয়েছে যারা এই সিমেন্ট দিয়ে একবার কাজ করেছেন তারা এ সিমেন্ট টি খুঁজে কাজ করানোর জন্য পরেরবার। বড় বড় ইঞ্জিনিয়ারাও বলেছেন এই সিমেন্ট দিয়ে অনেক বড় বড় ওয়েল্ডিং এর কাজও করা যায়।

ডায়মন্ড সিমেন্ট

ডায়মন্ড টি আমাদের কাছেও পরিচিত একটি সিমেন্ট যা আমরা বাজারে গেলেই সবার প্রথমে দেখতে পাই। এই সিমেন্টের দাম বাংলাদেশি বাজারে সবচেয়ে কম দাম কারণ ডায়মন্ড সিমেন্ট কোম্পানি তাদের ব্যবসার উন্নতির জন্য তারা খুব অল্প মূল্যেই ডায়মন্ড সিমেন্ট আমাদের দিয়ে থাকে। ডায়মন্ড সিমেন্টে বিভিন্ন দেশ থেকে আমদানি করা উন্নত মানের কাঁচামাল দিয়ে তৈরি করা হয় যার কারণে এই সিমেন্টের গুণগত মান খুবই ভালো। ডায়মন্ড সিমেন্টের দিনকে দিন দেশ এবং দেশের বাইরে সমান ছড়িয়ে যাচ্ছে। এবং ডায়মন্ড সিমেন্ট ক্রেতা এর চাহিদাও দিনকে দিন বেড়েই চলেছে।

আমাদের শেষ কথা

বাংলাদেশের সেরা ১০ টি সিমেন্ট কোম্পানির নাম, এবং বাংলাদেশের সেরা ১০ টি সিমেন্ট কোম্পানি ২০২৪, সালের সিমেন্ট কোম্পানি আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনাদের কাছে তুলে ধরলাম। সিমেন্ট এটি প্রায় আমাদের নিত্য প্রয়োজনীয় জিনিসের মধ্যেই একটি হয়ে গেছে। আমরা যখনই কোন কিছু তৈরি করতে হয় তখনই আমাদের সিমেন্টের প্রয়োজন হয় সেটা যে কোন কোম্পানির ই হতে পারে বিভিন্ন মানুষের বিভিন্ন ধরনের কোম্পানি পছন্দ।

অনেকে আছে ভালো দামে ভালো কোম্পানি সিমেন্ট কিনে আবার অনেকে আছে কম দামে ভালো কোম্পানির সিমেন্ট কিনে কিন্তু ১০০% ভালো হয়। তাই আমরা সবসময় চেষ্টা করব ভালো মানুষ সিমেন্ট কিনারি কারণ এটি দিয়ে সবসময় আমরা ভালো ভালো কাজ করে থাকে তাই ১০০% অরজিনালি প্রয়োজন। ধন্যবাদ





এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ফাইসাল ২৪ ওয়েবসাইটটির নীতিমালা মেনে কমেন্ট করুন প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url