যোনি থেকে রক্ত বের হয় কেন -প্রথম সহবাস করলে কি হয় এই সম্পর্কে জানুন.

প্রিয় পাঠক, অনেকেই আছে আমরা জানি না যে যোনি থেকে রক্ত বের হয় কেন এই সম্পর্কে জানিনা আবার প্রথম সহবাস করলে কি হয় এই সম্পর্কেও জানেনা তাদের জন্য এই আজকের এই আর্টিকেলটি এই আর্টিকেলটি পড়লে আপনি জানতে পারবেন। যোনি থেকে রক্ত বের হয় কেন এবং প্রথম সহবাসে রক্তক্ষরণ হয় কেন এই সম্পর্কে তাছাড়াও আপনি এই আর্টিকেল দিতে জানতে পারবেন। আরো গুরুত্বপূর্ণ কিছু তথ্য যেগুলো প্রতিটা ছেলে মেয়েরা জানা দরকার তো চলুন জেনে নেওয়া যাক।
প্রথম সহবাস করলে কি হয়
যোনি থেকে রক্ত বের হয় কেন এবং প্রথম সহবাস কি হয় তাছাড়াও প্রথম সহবাসের রক্তক্ষরণ কেন হয় এই সম্পর্কে বিস্তারিত জানতে হলে এই আর্টিকেলটি সম্পন্ন মনোযোগ সহকারে পড়ুন তাহলে জানতে পারবেন। এইসব সমস্যা কি কারণে হয় এবং লক্ষণ কি।
পোস্ট সূচিপত্র:যোনি থেকে রক্ত বের হয় কেন এবং সহবাসের পর রক্তক্ষরণ বন্ধের উপায়

প্রথম সহবাসে রক্তক্ষরণ হয় কেন

আমরা কমবেশি সকলেই জানি সহবাস করার পর রক্ত বের হতেই থাকে। কিন্তু আমরা অনেকে আছি জানিনা যে এই রক্তপাত কেন হয়। প্রথম সহবাসে রক্তক্ষরণ হয় কেন এই প্রশ্নটা কম বেশি আমাদের সকলের মাথাতে আসে। কিন্তু আমরা এর সঠিক উত্তর জানিনা বা জানার চেষ্টা করার পরেও জানতে পারে না আপনি আর্টিকেলটির এই অংশ থেকে জানতে পারবেন প্রথম সহবাসে রক্তক্ষরণ হয় কেন এই সম্পর্কে।

আমার প্রত্যেকের জানে বিয়ের আগে প্রতিটা মেয়ে ভার্জিন থাকে যখন তারা প্রথম সহবাস করতে চাই তার যোনি খুবই ছোট হয়ে থাকে। আর পুরুষের যৌন অঙ্গ মোটা বা বড় হয়ে থাকে। যখন ওই ছোট যোনিতে পুরুষাঙ্গ ঢুকিয়ে দেওয়া হয় সেটা বড় হয়ে যায় তার সাথে সাথে ভ্যাজাইনার পর্দা ছিড়ে যায়। এই পদ্মা বা এই টিস্যুতি সেরে যার ফলে হালকা হালকা রক্তপাত হয়ে থাকে।

তবে এটি মোটেও ঘাবড়ানোর কোন বিষয় নেই কেননা এই পাগলা আবেদন টিস্যুতি ছিড়ে গেলে কিছুক্ষণ রক্ত বের হতে থাকে কিছুক্ষণ রক্ত বের হওয়ার পরে এটি আবার স্বাভাবিক হয়ে যাবে। আবার অনেক সময় দেখা যায় যখন মেয়েরা ছোট থাকে সে দৌড়াদৌড়ি লাফালাফি করতে গিয়েও এই টিসুটি ছিড়ে যায়। যার ফলে অনেকের সহবাস করার সময় রক্তক্ষরণ হয় না। আশা করি আপনি বুঝতে পেরেছেন যে কি কারণে রক্তক্ষরণ হয়।

এক কথায় বলতে গেলে কোন মেয়ের যদি ভেজাই নালের এই টিসুটি বিয়ের আগে ছিড়ে না যায় তাহলে বিয়ের পর সহবাস করার সময় ওই পাতলা আবার অনেক কিছু টিস্যু পিসিরে যার ফলে রক্ত বের হতে থাকে। আশা করি আপনি বুঝতে পেরেছেন যে প্রথম সহবাস করলে কি হয় এবং যোনি থেকে রক্ত বের হয় কেন।

যোনি থেকে রক্ত বের হয় কেন

আমরা ইতিমধ্যেই জেনে ফেলেছি যে কি কারণে যোনি থেকে রক্ত বের হয়। তাছাড়াও অনেক সময় দেখা যায় আমরা যখন ফাস্টফুড জাতীয় খাবার একটু বেশি খায় তখনও আমাদের যোনি থেকে রক্ত পড়া এই ধরনের সমস্যা দেখা দিয়ে থাকে। তখন আমরা অনেক সময় ভয় পেয়ে যায় কি কারনে আমাদের জনি থেকে রক্ত বের হচ্ছে এটা নিয়ে আমরা অনেকেই অনেক চিন্তাভাবনা করে থাকি। মূলত ধনী থেকে রক্ত বের হয়।

তিনটি কারণে এক যেমন যখন প্রথমবার সহবাস করা হয় পাতলা আবরণী টিস্যুতি ছিড়ে যাওয়ার ফলে রক্ত বের হতে থাকে। দুই যখন আমরা ফাস্টফুট জাতীয় খাবার একটু বেশি পরিমাণে খেয়ে ফেলি তখনও আমাদের রক্ত পড়ার সমস্যা দেখা দেয়। তিন যখন আমাদের পিরিয়ড হয় সেই সময় একটু লক্ষ্য করলে দেখা যায় আমাদের জনি অঙ্গ থেকে রক্ত পড়তে থাকে। কখনো যদি আপনার এ ধরনের সমস্যা দেখা দেয় তা মোটেও ঘাওড়াবেন না।

যদি আপনার রক্ত পড়তে থাকে যদি না থাকে আপনি আস্তে আস্তে সে রক্তটি মুছে নিবেন। তারপর টিস্যু বা প্যাড পড়ে নেবেন কিছুক্ষণ পরে এ রক্ত বের হতে হতে বন্ধ হয়ে যাবে। রক্ত বের হওয়ার ফলে আপনার শরীর কিছুটা হয়তো দুর্বল হতে পারে। আশা করি আপনি বুঝতে পেরেছেন যোনি থেকে রক্ত বের হয় কেন।

প্রথম সহবাস করলে কি হয়

আমার যখন প্রথম বার সহবাস করি তখন আমাদের জনি অঙ্গটি ছোট থাকে। কারণ আমাদের অল্প বয়স বা ছোট যোনিতে যখন পুরুষের বড় অঙ্গটি ঢোকানো হয় তখন যোনিটির কিছুটা ছেড়ে যায়। যার ফলে কিছুটা রক্ত বের হতে পারে প্রথম মাস সহবাস করলে মানসিকভাবে শান্তি পাওয়া যায়। তাছাড়াও প্রথমবার সহবাস করার ফলে আপনার শারীরিক চাহিদা মেটানো পারবেন।এবং প্রথমবার সহবাস করার ফলে আমাদের জনি অঙ্গটি কিছু পরিমাণে বড় হয়।

পরবর্তীতে সহবাস করার সময় এই ধরনের ব্যথা লাগে না যেমনটা প্রথমবার লাগে আপনি যখন রেগুলার সহবাস করবেন তখন আপনার জমি অঙ্গটি বড় হয়ে যাবে। এবং আস্তে আস্তে যৌনি অঙ্গটিতে ব্যথাও কম লাগবে এক কথায় বলতে গেলে প্রথমবার সহবাস করলে অনেক ধরনের উপকার পাওয়া যায়। আমরা কমবেশি সকলেই জানি বা আপনি আর্টিকেল থেকে জানতে পেরেছেন যে প্রথমবার সহবাস করার ফলে কিছুটা পরিমাণে রক্ত বের হতে পারে। আশা করি আপনি ইতিমধ্যে জানতে পেরেছেন যে প্রথম সহবাস করলে কি হয় এই সম্পর্কে।

সহবাসের পর রক্তক্ষরণ বন্ধের উপায়

আমরা তো কোন সহবাস করি সেই সময় অনেকেরই দেখা যায় অনেক পরিবারের রক্ত বের হতে থাকে। কারণ সহবাস করার ফলে আমাদের অনেকের ছোট যোনি হয় এবং সহবাস করার সময় এর জন্য কি হালকা কিছু পরিমাণে ছিড়ে যায়। এবং যার ফলে রক্ত বের হতে থাকে। আমার অনেক সময় দেখা যায় যে প্রথম সহবাস করার সময় মেয়েদের ভেদনলের পাতলা আবরণের টিসুটি ছিড়ে যায়।

যার ফলে অনেক সময় দেখা যায় যে অনেক পরিমাণে রক্ত বের হতে থাকে। আপনি যদি প্রথমবার সহবাসের পর রক্তক্ষরণ বন্ধ না করতে পারেন তাহলে আপনি সহবাসের পূর্বেই ব্যথার কোন ওষুধ খেয়ে নেবেন। যেটা খাওয়ার ফলে আপনার ব্যথা লাগবেনা এবং শরীরের রক্ত চলাচল ক্ষমতা কিছুটা কমে যাবে। এতে করে আপনি যখন প্রথমবার সহবাস করবেন আপনার শরীরের কেমন রক্ত বের হবে না।

আর সেই রক্ত যদি বের হতে থাকে সেতে আপনার শরীরের তেমন কোন ধরনের ক্ষতি হবে না। এ রক্ত যদি বের হয় কিছু সময় আপনি ওয়েট করে সেটা কোন পরিষ্কার কাপড় বা টিস্যু দিয়ে মুছে দেবেন। তাছাড়া আপনি চাইলে পিরিয়ডের সময় যে প্যাড গুলো ব্যবহার করা হয়।

সে প্যাডগুলো পড়ে নিতে এতে করে আপনার শরীর নোংরা হবে না এবং কিছু সময় রক্ত বের হওয়ার পর এ রক্ত এমনিতে বন্ধ হয়ে যাবে। তারপরও যদি রক্ত বের না হয় তাহলে আপনি কোন ফার্মেসিতে কেটে গিয়ে রক্ত বন্ধ হওয়ার যে কোন ওষুধ কিনে নিবেন এবং সে ওষুধটি খেয়ে দেবেন তাহলে অটোমেটিক রক্ত বন্ধ হয়ে যাবে।

সহবাসের পর জ্বালাপোড়া হওয়া কিসের লক্ষণ

অনেক সময় লক্ষ্য করলে দেখা যায় সহবাসের পর জ্বালাপোড়া হয় কিন্তু আমরা অনেকেই আছি জানিনা যে সহবাসের পর জ্বালাপোড়া হওয়া কিসের লক্ষণ মূলত এটি একটি লক্ষণ আবার এটি কোন লক্ষ নি না আমরা যখন সহবাস করি আমাদের অনেকের জনি ছোট হওয়ার ফলে রক্ত বের হয়। আবার যখন দেখা যায় আমরা অতিরিক্ত জোরে জোরে সহবাস কর তাহলে যোনিতে ব্যথা পাওয়ার ফলে রক্ত বের হতে পারে।

এটা মোটেও কোন ঘাবড়ানোর বিষয় না যখন প্রথম সহবাস করবেন বা সহবাসের পর শুধু আপনার যোনিতে জ্বালাপোড়া করে তাহলে আপনি সহবাস করার পূর্বে আপনার যোনিতে কোন ঠান্ডা বা কোমরে জাতীয় তেল দিয়ে নিবেন। এতে করে আপনার যোনি কিঞ্চুরি থাকবে এবং সহবাসের সময় পুরুষের অঙ্গটি পিচ্ছিল থাকার ফলে জোরে জোরে ঢুকে যাবে এতে করে আপনার ব্যথা পাবেন না এবং রক্ত বের হবে না।

আমার অনেক সময় দেখা যায় আমরা সহবাসের পর প্রস্রাব করি প্রসাব করার ফলে অনেক সময় জ্বালাপোড়া করতে থাকে। তাই সহবাস করার পর পরই প্রসাব করা যাবে না কিছুক্ষণ রেস্ট নিয়ে তারপরে প্রস্রাব করতে হবে। আশা করি বুঝতে পেরেছেন যোনি থেকে রক্ত বের হয় কেন এবং প্রথম সহবাস করলে কি হয় এই সম্পর্কে এবং তাছাড়া জানতে পেরেছেন সহবাসের পর জ্বালাপোড়া হওয়া কিসের লক্ষণ বাকি কারণে হয় এই সম্পর্কে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ফাইসাল ২৪ ওয়েবসাইটটির নীতিমালা মেনে কমেন্ট করুন প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url