সহবাসের পর রক্তক্ষরণের ৫ কারণ - মিলনের পর রক্তক্ষরণ হলে ১০ করণীয়

অনেক মেয়ের ক্ষেত্রেই সহবাসের পর রক্ত বের হয়ে থাকে কিন্তু সহবাসের পর রক্তক্ষরণ কেন হয়। এর সঠিক কারণ আমরা অনেকে আছি জানিনা। সহবাসের পর রক্তক্ষরণ কেন হয় এর কারণ সম্পর্কে বিস্তারিত আজকের এই আর্টিকেলটিতে আলোচনা করা হবে। সহবাসের পর রক্তক্ষরণ কেন হয় এই বিষয়টি সম্পর্কে আমাদের প্রত্যেককেই জেনে রাখা ভালো তো চলুন কিছু ধারনা নেওয়া যাক।
সহবাসের পর রক্তক্ষরণ হলে করণীয়
আপনি যদি সহবাসের পর রক্তক্ষরণ কেন হয় এর কারণ সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে এই আর্টিকেলটি শুধু আপনার জন্যই আর্টিকেলটি পড়লে আপনি জানতে পারবেন সহবাসের বিভিন্ন কারণ সম্পর্কে তো চলুন দেরি না করেই আজকের আর্টিকেলটি শুরু করা যাক

পোস্ট সূচী পত্র:সহবাসের পর রক্তক্ষরণ হলে করণীয় এবং সহবাসের পর রক্তক্ষরণ কেন হয়

  • সহবাসের পর রক্তক্ষরণ কেন হয়
  • সহবাসের পর রক্তক্ষরণ হলে করণীয়
  • প্রথম সহবাসের রক্তক্ষরণ না হলে কি হয় এবং করনীয়
  • সহবাসের পর রক্ত বের হলে করণীয়

সহবাসের পর রক্তক্ষরণ কেন হয়

অনেক মেয়ে আছে যাদের সহবাস করার পর রক্তক্ষরণ হয়ে থাকে। সাধারণত এই রক্তক্ষরণ কেন হয়। এই কারণ আমরা অনেকেই আছি জানিনা কিন্তু আমাদের সকলকে জানা উচিত যে সহবাস করার পর কেন রক্তক্ষরণ হয়। অনেক সময় দেখা যায় যে এই রক্তক্ষরণ সাধারণ কারণে হয়ে থাকে না বিভিন্ন রকমের অসুবিধা কারণও হয়ে থাকে। কিন্তু চলুন সহবাস করার পর রক্তক্ষরণের কিছু কারণ সম্পর্কে জানি যেমন:
  • সাধারণত নারীদের যৌনাঙ্গের ভেতরের ভ্যাজাইনাল পদ্মা ছিড়ে যাওয়ার ফলে রক্তক্ষরণ হয়ে থাকে।
  • আবার অনেক সময় যখন দীর্ঘদিন যাবৎ পিরিয়ড হয়ে থাকে। পিরিয়ড শেষ হওয়ার পর মেলামেশা করলে দেখা যায় যে রক্তক্ষরণ হয়ে থাকে। ডাক্তারগণরা জানিয়েছেন পিরিয়ড হওয়ার আগে বা পরে যৌন মিলন করলে রক্তক্ষরণ হওয়ার অনেকটা চান্স রয়েছে।
  • সাধারণত মেয়েদের যোনিতে ব্যাকটেরিয়া সংক্রমণ হলে যদি ভেজে ভেজে থাকার ফলে ইনফেকশন হয়ে যায়। সে ক্ষেত্রেও জ্বালাপোড়া এবং রক্ত বের হওয়া সম্ভব না অনেকটাই থাকে।
  • অথবা জনি জনিত রোগ এরপর মিলামেশা করলে প্ল্যাটিনামের সংক্রমণের ফলে রক্ত বের হওয়ার চাঁদ অনেকটাই থাকে। 

সহবাসের পর রক্তক্ষরণ হলে করণীয়

অনেক সময় দেখা যায় মেয়েদের সহবাসের পর এমন একটা রক্তকরণ হয়ে থাকে তাহলে সহবাসের পরে করনীয় করণীয় কি অবশ্যই আপনাকে একজন চিকিৎসকের পরামর্শ নেওয়া। অনেক সময় দেখা যায় যে সহবাস করার পর রক্তক্ষরণ হয়ে থাকে কিন্তু এ রক্ত ক্ষরণ বিভিন্ন কারণ হয়ে থাকে। রক্তক্ষরণ হলে কি কি হয় এ সম্পর্কে জানুন যেমন:
  • যদি সহবাসের পর অতিরিক্ত পরিমাণে রক্তক্ষরণ হয়ে থাকে আর এ রক্ত যদি বন্ধ না হয় তাহলে দুটো চিকিৎসকের কাছে যেতে হবে।
  • সহবাসের পর রক্তক্ষরণ হলে প্লাটিনামের সমস্যা কারণে বিভিন্ন সময় হয়ে থাকে। শরীরের অবস্থা বিবেচনা করে বা শরীর অসুস্থ না ভালো এটার উপর নির্ভর করে যৌন মিলন করাটা অনেক প্রয়োজনীয়
  • যৌন মিলনের পূর্বে একজন মেয়েকে অবশ্যই খুব ভালোভাবে মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। যদি যৌন মিলন করার পর রক্তক্ষরণ হয়ে থাকে তাহলে শারীরিক সম্পর্ক করার আগে অবশ্যই একজন ভালো চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত।
  • অতিরিক্ত মাসিক হলে বা অনিয়মিত মাসিক হলে যৌন মিলন করা যাবে না যদি যৌন মিলন করে তারা রক্তক্ষরণ হতে পারে সে ক্ষেত্রে যৌন মিলন না করাটাই ভালো আর নিয়মিত মাসিক হলে অবশ্যই একজন গাইনি ডাক্তারের সঙ্গে পরামর্শ করাটা ভালো

প্রথম সহবাসের রক্তক্ষরণ না হলে কি হয় এবং করণীয়

আমরা কমবেশি নারী পুরুষ সকলেই জানি যে প্রথম সহবাস করার পর নারীদের যৌনাঙ্গ থেকে রক্ত ক্ষরণ হয়ে থাকে। অনেক ক্ষেত্রে প্রথম সহবাস করার পর রক্ত বের হয়ে থাকে আবার অনেকের ক্ষেত্রে বের হয় না। যাদের প্রথম সহবাস করা ও রক্ত বের হয় তাদের ক্ষেত্রে তারা যখন প্রথম সহবাস করে তাদের যৌন অঙ্গের ভেতরের পাতলা আবরণের ভ্যাজাইনাল পর্দা ফেটে যাই বা ছিড়ে যায়। সে ক্ষেত্রে অনেকে দেখা যায় যে রক্ত বের হয়ে থাকে।

কিন্তু আমরা অনেকেই আছি ভাবি যে সহবাস করার পর মেয়েদের যৌন অঙ্গ থেকে রক্ত বের হলে আমরা মনে করি এই মেয়েটি বিয়ের আগে কোন জনমলন করেনি আবার অন্য ক্ষেত্রে দেখা যায় যে অনেক মেয়ে আছে সহবাস করার পর রক্ত বের হয় না আমরা তাদের ভাবি তারা বিয়ের আগে কারো না কারো সাথে যৌন মিলন করেছে কিন্তু এটি মোটেও ঠিক না। এই ভ্যাজাইনাল পদ্মা অনেকের ছিড়ে যায় বা অনেকে ছিল না এই কারণে যাদের ছেড়ে যায় তাদের রক্ত বের হয়।

আর যাদের ছিড়ে না তাদের রক্ত বের হয় না এটি নিয়ে মোটে উল্টাপাল্টা ভাবার কোন কারণ আসে না। অনেক সময় দেখা যায় যে আমাদের বয়স যখন 9 থেকে 10 বছর আমরা যখন সাইকেল চালায় বা খেলাধুলা করি বা সাঁতার কাটি এই সময়গুলোতে অনেক লাফালাফি করি সেই সময়গুলোতেও সেই ভেদাইনার পর্দা টা ফেটে যেতে পারে। অনেক সময় দেখা যায় যে নয় থেকে দশ বছর বাচ্চাদের যৌনাঙ্গ দিয়ে রক্ত বের হতে থাকে।

কিন্তু আমরা অনেকে আছি জানিনা যে কি কারণে রক্ত বের হয়। চলুন জেনে নেওয়া যাক ছোট বাচ্চারা যখন লাফালাফি বা বিভিন্ন ধরনের খেলা খেলতে যায় অতিরক্ত লাফালাফি বা দৌড়াদৌড়ি করা ফলে তাদের পর্দা ফেটে যায়। সে ক্ষেত্রে রক্ত বের হয়ে থাকে কুমারী মেয়েদের। সৃষ্টিকর্তা নারীদের যৌন অঙ্গ কে এমন ভাবে তৈরি করেছেন যে যেটা বিভিন্ন আকারের লিঙ্গকে গ্রহণ করতে পারে। যদি কোন নারী যৌন মিলনের পূর্বে কোনভাবে যৌন মিলনের জন্য উচ্চতিত হয়ে।

পড়ে তাহলে তার যোনি থেকে যে পিচ্ছিল রস বের হয়। সে সময় যদি যৌন মিলন করা যায় তাহলে ব্যথা মুক্তভাবে যৌন মিলন করা যাবে। নারীরা যাতে যৌন মিলন করার সময় ব্যথা না পায় সে কারণে যৌন মিলনের সময় নারীদের যোনি থেকে রস বের হয়ে থাকে। যাদের প্রথম যৌন মিলনের সময় রক্ত বের হয় তারা জানো নাকি এই কারণে রক্ত বের হয়। অনেক নারী আছে যাদের জন্য অঙ্গের ভিতর পর্দা ফাটে নয় কিন্তু যখন তার যৌনাঙ্গের ভিতরে পুরুষাঙ্গ ঢুকানো হয়।

তখন সাধারণত সে পর্দাটা ফেটে যায় এবং রক্ত বের হয়। যাদের পর্দা ফাটে না তাদের যৌন মিলনের সময় রস বের হয় না আর যখনই পদ্মা টা ফেটে যায় তখনই রক্ত বের হতে থাকে। এক কথায় বলতে গেলে মেয়েদের প্রথম সহবাসের সময় যৌনাঙ্গের পর্দা ফেটে যায় সেজন্য রক্ত বের হতে থাকে। যদি অতিরিক্ত পরিমাণে যৌন অঙ্গ দিয়ে রক্ত বের হতে থাকে এবং রক্ত যদি বন্ধ না হয় সেক্ষেত্রে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

আর যদি অতিরক্ত পরিমাণে রক্ত বের হতেই থাকে তাহলে Xamic নামক একটি ক্যাপসুল খাইয়ে দিলে রক্ত পড়া বন্ধ হয়ে যাবে আশা করি। আশা করি আপনি বুঝতে পেরেছেন যে প্রথম সহবাসের পর রক্ত বের হলে করণীয় সম্পর্কে জানতে পেরেছে।

সহবাসের পর রক্ত বের হলে করণীয়

যত সহবাস করার পর রক্ত বের হয়ে থাকে এটি কোন স্বাভাবিক বিষয় নয় এটিকে মোটেও এড়িয়ে যাওয়া যাবে না। সহবাসের পর রক্ত বের হলে কি হয়। এই বিষয়টা আপনাকে অবশ্যই জানাটা উচিত। আপনারা অবশ্যই জেনেছেন যে সহবাসের পর রক্তক্ষরণ কেন হয় এ বিষয়টা সম্পর্কে জেনে গেছেন। সাধারণ ত অনেক সময় মারাত্মক কিছু কারণে সহবাসের পর রক্তক্ষরণ হয়ে থাকে। সহবাসের পর রক্ত বের হলে কি হয় চলুন সে সম্পর্কে জানি যেমন:

প্রথম সহবাস যদি মেয়েদের রক্ত বের হয় তাহলে এটা স্বাভাবিক হিসেবে ধরা যায়। কিন্তু বিভিন্ন সময় সহবাসের পর যদি রক্ত অনুমতি বের হতেই থাকে এটিকে মোটেও স্বাভাবিক বিষয় হিসেবে নেওয়া যাবে না। যদি অতিরিক্ত পরিমাণে রক্ত বের হয় তাহলে অবশ্যই একজন ডাক্তারের পরামর্শ নিতে হবে।অনেক ক্ষেত্রে চিকিৎসকরা বলেছেন।

যে এই সমস্যা গুলো দেখা দিলে ভয়ের তেমন একটা কারণ নেই। কিন্তু আবার এটাও বলেছেন যে যদি অতিরিক্ত পরিমাণে রক্তক্ষরণ হয় তাহলে কখনোই অবহেলা করা উচিত নয়। জনবাহিত সংক্রমণের কারণে বিভিন্ন ধরনের সমস্যা হতে পারে। তাই যদি সহবাসের পর রক্ত বের হয় তাহলে চিকিৎসকের পাশে যেতে হবে এবং পরীক্ষা-নিরীক্ষা করে ওষুধ খেতে হবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ফাইসাল ২৪ ওয়েবসাইটটির নীতিমালা মেনে কমেন্ট করুন প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url